সিরাজগঞ্জ কণ্ঠঃ সিরাজগঞ্জের সব খবর, সবার আগেঃ SirajganjKantho.com

www.SirajganjKantho.com

সিরাজগঞ্জে দু’স্কুল ছাত্র বলৎকারের ঘটনায় শিক্ষক বরখাস্ত
নিউজরুম ২৯-০৪-২০১৯ ০৭:০২ অপরাহ্ন প্রকাশিতঃ প্রিন্ট সময়কাল Sep 16, 2019 03:19 PM

সোহাগ হাসানঃ  সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলার ভদ্রঘাট ইউনিয়নের কুটিরচর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের দু’শিশু স্কুল ছাত্র বলৎকারের মর্মস্পর্শী ঘটনায় শিক্ষক সাইদুল ইসলামকে অবশেষে সাময়িক বরখাস্ত করা হয়েছে।  দু’দফা তদন্তের পর প্রাপ্ত প্রতিবেদন সাপেক্ষে জেলা প্রাথমিক শিক্ষা অফিসার সিদ্দীক মোহাম্মদ ইউসুফ রেজার স্বাক্ষরিত এক আদেশে সোমবার (২৮ এপ্রিল) ওই শিক্ষককে বরখাস্ত করা হয়। এ ঘটনায় প্রথমে কামারখন্দ উপজেলা শিক্ষা অফিসার মোয়াজ্জেম হোসেন তদন্ত করলেও স্বাক্ষীদের খুজে না পাবার অযুহাতে ওই শিক্ষককে বাঁচিয়ে দেয়া হয়। 
পরবর্তীতে জেলা প্রাথমিক শিক্ষা অফিসের নির্দেশে সদর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার আপেল মাহমুদ বিষয়টি তদন্তের দায়িত্ব নেন। দীর্ঘ তদন্তের পর গত রোববার জেলা প্রাথমিক অফিসে তিনি প্রতিবেদন দাখিল করেন। সে তদন্তের আলোকেই অভিযুক্ত শিক্ষক সাইদুলকে অবশেষে বরখাস্ত করা হয়। তদন্তে প্রতিবেদনে বিভাগীয় মামলারও সুপারিশ রয়েছে।  এ ব্যাপারে জেলা প্রাথমিক শিক্ষা অফিসার সিদ্দীক মোহাম্মদ ইউসুফ রেজা বলেন, অভিযোগ প্রমানিত হওয়ায় শিক্ষক সাইদুলকে বরখাস্ত করা হয়েছে। তার বিরুদ্ধে বিভাগীয় মামলাও রজু হবে।
প্রসঙ্গত: সম্প্রতি দু’শিশু স্কুল ছাত্র বলৎকারের ঘটনায় শিক্ষক সাইদুল ইসলামকে স্থানীয়দের তোপের মুখে রসুলপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে বদলী করা হয়।



২৯-০৪-২০১৯ ০৭:০২ অপরাহ্ন প্রকাশিত
http://sirajganjkantho.com/cnews/newsdetails/20190429190216.html
© সিরাজগঞ্জ কন্ঠ, ২০১৬     ||     A Flashraj IT Initiative