সিরাজগঞ্জ কণ্ঠঃ সিরাজগঞ্জের সব খবর, সবার আগেঃ SirajganjKantho.com

www.SirajganjKantho.com

আমবাগানে গাঁজার চাষ! আটক ১
নিউজরুম ১৪-০৫-২০১৯ ১২:১৫ অপরাহ্ন প্রকাশিতঃ প্রিন্ট সময়কাল Sep 18, 2019 08:33 PM

দিনাজপুরের বিরামপুরে আমবাগান থেকে গাঁজার গাছ উদ্ধারসহ বাগান পাহারাদার মংলু নামে এক ব্যক্তিকে আটক করেছে পুলিশ। সোমবার (১৩ মে) বিকেলে বিরামপুর পৌর শহরের মিরপুর এলাকা হতে ৮৮টি গাঁজার গাছসহ ওই ব্যক্তিকে আটক করা হয়।

বিরামপুর থানার পরিদর্শক (তদন্ত) সোহেল রানা জানান, গোপন সূত্রে গাঁজা চাষের খবর পেয়ে পৌর শহরের মিরপুর মহল্লার আনোয়ার হোসেন ওরফে টিটুর ইজারা নেওয়া আমবাগানে অভিযান চালিয়ে ১৫ দিন থেকে ১ বছরের অধিক বয়সের ৮৮টি গাঁজার গাছ জব্দ করা হয়। বাগান থেকে পাহারাদার মংলুকে আটক করা হয়েছে। মংলু গত ছয় মাস থেকে ওই বাগানে পাহারাদার হিসেবে কর্মরত। আমবাগান ইজারাদার টিটু মেটালের স্বত্বাধিকারী আনোয়ার হোসেন তাকে পাহারাদার হিসাবে কাজে লাগায়।

বিরামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান বলেন, বাগানটি জনৈক আফাজ উদ্দিনের। আনোয়ার হোসেন দীর্ঘদিন থেকে ইজারা নিয়ে আম চাষ করে আসছে। তদন্তপূর্বক গাঁজা চাষের ঘটনায় জড়িত সকলকে আইনের আওতায় আনা হবে।

বিরামপুর সার্কেলের এএসপি মিথুন সরকার জানান, বিরামপু‌রের মিরপুর নামক স্থা‌নে আমবাগা‌নের ভেতর গাঁজার বাগা‌নের সন্ধান পাওয়া গে‌লে সেখান থে‌কে বড় সাই‌জের ৪০টি, মাঝা‌রি ১০টি, ছোট ৩৮টি- সর্বমোট ৮৮টি গাঁজার গাছ উদ্ধারসহ পাহারাদারকে আটক করা হয়। গাঁজার গাছগুলোর ওজন ২০০ কেজি, আনুমানিক মূল্য ২০ লাখ টাকা।

এ ঘটনায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ২০১৮, ৩৬ টেবিল এর ১৮(খ) ধারায় বিরামপুর থানায় মামলা দায়ের করা হয়।



১৪-০৫-২০১৯ ১২:১৫ অপরাহ্ন প্রকাশিত
http://sirajganjkantho.com/cnews/newsdetails/20190514121557.html
© সিরাজগঞ্জ কন্ঠ, ২০১৬     ||     A Flashraj IT Initiative