সিরাজগঞ্জ কণ্ঠঃ সিরাজগঞ্জের সব খবর, সবার আগেঃ SirajganjKantho.com

www.SirajganjKantho.com

৩য় বারের মতো মিল্কভিটার ভাইস চেয়ারম্যান শেখ আব্দুল হামিদ লাবলুর দায়িত্বগ্রহণ
সিনিয়র করেসপন্ডেন্ট, শাহজাদপুর ১৫-০৫-২০১৯ ০৯:০৪ অপরাহ্ন প্রকাশিতঃ প্রিন্ট সময়কাল Jul 21, 2019 12:55 AM

শামছুর রহমান শিশির : আজ বুধবার শপথ গ্রহণের মধ্য দিয়ে বাংলাদেশ প্রাথমিক দুগ্ধ উৎপাদনকারী সমবায় সমিতি লিঃ (মিল্কভিটা) এর ব্যবস্থাপনা কমিটির নির্বাচন- ২০১৯ এ বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ভাইস চেয়ারম্যান, শাহজাদপুরের গর্বিত সন্তান, সততা, আদর্শ ও পরোপকারের মূর্ত প্রতীক, জাতীয় পুরষ্কারপ্রাপ্ত শ্রেষ্ঠ সমবায়ী, সিরাজগঞ্জ জেলা ও শাহজাদপুর উপজেলা আওয়ামী লীগ নেতা, শাহজাদপুর উপজেলা আওয়ামী লীগের আসন্ন কাউন্সিলের সাধারণ সম্পাদক পদপ্রার্থী, শাহজাদপুরের যমুনা কেন্দ্রীয় দুগ্ধ উৎপাদনকারী সমবায় সমিতি লিমিটেড এর সভাপতি, সিরাজগঞ্জ নারী ও শিশু ট্রাইব্যুনালের স্পেশাল পিপি, শাহজাদপুরের মাটি ও মানুষের নেতা এ্যাড. শেখ মোঃ আব্দুল হামিদ লাবলু ৩য় বারের মতো মিল্কভিটার ভাইস চেয়ারম্যানের দায়িত্ব গ্রহণ করেছেন। এছাড়া উক্ত নির্বাচনে মিল্কভিটার চেয়ারম্যান পদে নির্বাচিত টুঙ্গীপাড়া কেন্দ্রীয় দুগ্ধ উৎপাদনকারী সমবায় সমিতি লিমিটেড এর সভাপতি শেখ নাদির হোসেন লিপু এবং ৫ পরিচালক পদে ময়মনসিংহের দেওয়ানগঞ্জ বকশীগঞ্জ কেন্দ্রীয় দুগ্ধ উৎপাদনকারী সমবায় সমিতি লিমিটেড এর সভাপতি ও সংরক্ষিত মহিলা আসনের এমপি হোসনে আরা, চট্টগ্রামের কর্ণফুলী কেন্দ্রীয় দুগ্ধ উৎপাদনকারী সমবায় সমিতি লিমিটেড এর সভাপতি মোঃ নাজিম উদ্দিন হায়দার, সাতক্ষীরার শাহাপুর কেন্দ্রীয় দুগ্ধ উৎপাদনকারী সমবায় সমিতি লিমিটেড এর সভাপতি তপন কুমার ঘোষ, রংপুরের তিস্তা কেন্দ্রীয় দুগ্ধ উৎপাদনকারী সমবায় সমিতি লিমিটেড এর সভাপতি আব্দুল্লা আল হাদী এবং শাহজাদপুরের ধলাই কেন্দ্রীয় দুগ্ধ উৎপাদনকারী সমবায় সমিতি লিমিটেড এর সভাপতি আব্দুস সামাদ ফকিরও শপথ গ্রহণের মধ্য দিয়ে স্ব-স্ব পদে দায়িত্ব গ্রহণ করেছেন। এদিকে, ৩য় বারের মতো দেশের সর্ববৃহৎ সমবায়ী প্রতিষ্ঠান মিল্কভিটার ভাইস চেয়ারম্যান হিসেবে দায়িত্ব গ্রহণ করায় শাহজাদপুরসহ দেশের বিভিন্ন অঞ্চলের সমবায়ী গো-খামারীসহ বিভিন্ন মহল থেকে দেশসেরা সমবায়ী, শাহজাদপুরের জননন্দিন আওয়ামী লীগ নেতা এ্যাড. শেখ মো: আব্দুল হামিদ লাবলুকে প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।
দেশের দুগ্ধশিল্পের কেন্দ্রবিন্দু শাহজাদপুর উপজেলার বেশ কয়েকজন সমবায়ী গো-খামারীরা জানান, ‘এ্যাড. শেখ মো: আব্দুল হামিদ লাবলু মিল্কভিটার ভাইস চেয়ারম্যান হিসেবে ১ম বার দায়িত্ব গ্রহণ করার পর থেকে ২য় বার ও আজ অবধি মিল্কভিটা থেকে কোন বেতন, ভাতা, সুযোগ, সুবিধা না নিয়েই মিল্কভিটার উন্নয়নে ও দেশের সমবায়ী গো-খামারীদের ভাগ্যোন্নয়নে এক আত্মনিবেদিত প্রাণ হিসেবে সততা ও আদর্শের সাথে কাজ করায় মিল্কভিটা লোকসানী প্রতিষ্ঠান থেকে বর্তমানে লাভজনক প্রতিষ্ঠানে উন্নীত হয়েছে। সেইসাথে, শেখ মো:  আব্দুল হামিদ লাবলুর ভাইস চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালনকালীন সময়েই মিল্কভিটার দুধ দেশের সকল দুধের ব্রান্ড কে পেছনে ফেলে দেশসেরা দুধের শীর্ষ ব্রান্ডের সম্মান অর্জনে সক্ষম হয়েছে এবং মিল্কভিটা সামনের দিকে এগিয়ে যাচ্ছে।’ 
অপরদিকে, ৩য় বারের মতো নির্বাচিত মিল্কভিটার সফল ভাইস চেয়ারম্যান এ্যাড. শেখ মোঃ আব্দুল হামিদ লাবলু এ প্রতিনিধিকে বলেন,‘ গ্রামের কৃষকেরা যাতে গাভী লালন পালন করে আর্থিকভাবে লাভবান হতে পারেন এবং শহরের শিশুরা যাতে পুষ্টিকর দুধের অভাবে পুষ্টিহীনতায় না ভোগে সেই লক্ষ্যে জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মিল্কভিটা প্রতিষ্ঠা করেছিলেন। জাতিরজনকের সেই লক্ষ্য পূরণে ও দেশের সকল প্রত্যন্ত অঞ্চলে মিল্কভিটার সব ধরনের দুগ্ধজাত সামগ্রী সরবরাহের লক্ষ্য নিয়ে মিল্কভিটার সফল ও দক্ষ চেয়ারম্যান শেখ নাদির হোসেন লিপু'র বলিষ্ঠ ও যুগোপযোগী নেতৃত্বে মিল্কভিটার ব্যবস্থাপনা পরিষদ ইতিপূর্বেও কাজ করেছেন ভবিষ্যতেও কাজ করে যাবেন। বঙ্গবন্ধুর সেই স্বপ্ন সেই লক্ষ্য পূরণে মিল্কভিটার আওতাভুক্ত সকল সমবায়ী গো-খামারিসহ সংশ্লিষ্টদের সর্বোপরি আপামর দেশবাসীর সহযোগীতাও তিনি কামনা করেন।

 



১৫-০৫-২০১৯ ০৯:০৪ অপরাহ্ন প্রকাশিত
http://sirajganjkantho.com/cnews/newsdetails/20190515210444.html
© সিরাজগঞ্জ কন্ঠ, ২০১৬     ||     A Flashraj IT Initiative