সিরাজগঞ্জ কণ্ঠঃ সিরাজগঞ্জের সব খবর, সবার আগেঃ SirajganjKantho.com

www.SirajganjKantho.com

সিরাজগঞ্জে হাত খরচের টাকায় শতাধিক দুস্থের মধ্যে ঈদ সামগ্রী বিতরণ
নিউজরুম ০২-০৬-২০১৯ ০৪:১২ অপরাহ্ন প্রকাশিতঃ প্রিন্ট সময়কাল Aug 21, 2019 05:49 AM

নাসিম আহমেদ রিয়াদঃ সিরাজগঞ্জে কয়েকজন স্কুল ও কলেজ পড়ুয়া শিক্ষার্থী এবং কয়েকজন চাকুরিজীবী। তারা তাদের নিজেদের পড়াশোনা ও হাত খরচের টাকা বাঁচিয়ে গরীব, অসহায়, দুস্থদের মাঝে সিরাজগঞ্জের ফুলজোড় নদীর চরাঞ্চলের মানুষের মুখে ঈদের হাসি ফুটাতে ঈদের শাড়ী, লুঙ্গী, দুধ, চিনি, সুজি, তেল, লাচ্ছা, সেমাই ও সাবান বিতরণ করছে ‘বিনা স্বার্থে সংগঠন’ নামের একটি সেচ্ছা সমাজসেবী সংগঠন।

রবিবার (০২ জুন) সকালে বৃষ্টিকে উপেক্ষা করে উল্লাপাড়া উপজেলার বড়হর ইউনিয়নের তিয়রহাটী, খাসচর, আমডাঙ্গা, নূরনগর, অলিপুর, দূর্গাপুর সহ বেশকয়েকটি গ্রামে বাড়ি বাড়ি ঘুরে অসহায়, গরীব ও দুঃস্থ দেরে তালিকা সংগ্রহ করে প্রায় শতাধিক পরিবারের মাঝে তিয়রহাটী গ্রামে সুলতান সরদারের বাড়ীতে সকল অসহায় মানুষদের একত্রিত করে ঈদ সামগ্রী বিতরণ করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন, পাবনা বিজ্ঞান ও  প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রভাষক মোঃ আল-আমিন পালাশ, মানবতার ফেরিওয়ালা খ্যাত মামুন বিশ্বাস, যমুনা টেলিভিশনের স্টাফ রিপোর্টার গোলাম মস্তফা রুবেল, সংগঠনের সভাপতি আবু ইউসুফ এবং সাধারণ সম্পাদক সাংবাদিক নাসিম আহমেদ রিয়াদ, ফারুক আহমেদ, আব্দুল মতিন সরদার, শৈকত সরদার, শাকিল সরদার, সুমন আহমেদ সহ সংগঠনের অন্যান্য সদস্যরা।

এছাড়াও সংগঠনের শুভাকাঙ্ক্ষী হিসেবে উপস্থিত ছিলেন, কলেজ শিক্ষার্থী মোঃ আশরাফুল ইসলাম ও আরিফুল ইসলাম সায়াদ প্রমুখ।

বিনা স্বার্থে সংগঠনের সভাপতি আবু ইউসুফ জানান, ‘মূলত সংগঠনটি স্কুল ও কলেজ পড়ুয়া শিক্ষার্থী এবং আমার কিছু চাকুরিজীবী দ্বারা পরিচালিত। আমরা আমাদের নিজেদের পড়াশোনা ও হাত খরচের টাকা, আমাদের গ্রামের চাকুরিজীবীদের সহযোগীতা এবং কিছু ফেসবুক বন্ধু বড় ভাইদের সহোযগীতায় গরীব, অসহায় ও দুস্থদের ঈদে মুখে হাসি ফুটাতে কিছু ঈদ সামগ্রী বিতরণ করছি। আগামীতে আমরা আরো বড়পরিসরে ঈদ সামগ্রী বিতরণের আয়োজন করব। সেক্ষেত্রে সকলের আন্তরিক ভালবাসা সার্বিক সহযোগীতা কামনা করছি।’

ঈদ সামগ্রী বিতরণে ফেসবুক গ্রুপ দুষ্ট বোনের মিষ্ট ভাই থেকে ৩০ টি শাড়ী দিয়ে সহযোগিতা করে।

বিনা স্বার্থে সংগঠনের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক নাসিম আহমেদ রিয়াদ বলেন, ‘মানুষের সেবা করার সুযোগ পেয়ে রাব্বুল আলামিনের কাছে অশেষ শুকরিয়া জানাচ্ছি। সকলের সহযোগিতায় আমরা ত্রাণ পৌঁছে দিতে পেরেছি। অনেকের কাছেই আমাদের হাত পেতে চাইতে হয়েছে, নিজের জন্য নয়, মানবতার জন্য। বিশেষ করে শাকিল সাঈদ স্যার আমাদের প্রথম থেকেই অনুপ্রাণা দিয়েছেন এবং তার পরামর্শ অনুযয়ী আমারা টাকা উঠিয়েছি। আল্লাহর অশেষ রহমতে অনেকেই আমাদের সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে। আমরা এখানে যে ঈদ সমগ্রী দিয়েছি তা যেন তাদের কষ্টময় জীবনের কাছে কিছুই না। তাই সমাজের সকলের কাছে অনুরোধ, যার যার সামার্থ মত যেন তাদের পাশে দাঁড়াতে পারেন।’



০২-০৬-২০১৯ ০৪:১২ অপরাহ্ন প্রকাশিত
http://sirajganjkantho.com/cnews/newsdetails/20190602161256.html
© সিরাজগঞ্জ কন্ঠ, ২০১৬     ||     A Flashraj IT Initiative