সিরাজগঞ্জ কণ্ঠঃ সিরাজগঞ্জের সব খবর, সবার আগেঃ SirajganjKantho.com

www.SirajganjKantho.com

চার উইকেট হারিয়ে কাঁপছে ভারত
নিউজরুম ১০-০৭-২০১৯ ০৬:০৩ অপরাহ্ন প্রকাশিতঃ প্রিন্ট সময়কাল Nov 14, 2019 01:41 PM

চলতি বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে নিউজিল্যান্ডের দেয়া ২৪০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই চার টপ অর্ডারকে হারিয়ে রীতিমত কাঁপছে ভারত। কিউই পেসারদের তোপের মুখে পড়ে একে একে আউট হয়ে সাজঘরে ফিরেছেন রোহিত, কোহলি, রাহুল ও কার্তিক।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ১৪ ওভারে ভারতের সংগ্রহ ৪ উইকেটে ৪২ রান। ক্রিজে আছেন ঋষভ পন্ত ১৯ রানে এবং হার্দিক পান্ডিয়া ৯ রানে।

এর আগে জয়ের লক্ষ্যে ব্যাট করতে নামা ভারতের ইনিংসের শুরু থেকেই চেপে ধরেন কিউই পেসাররা। আর সেই চাপ থেকে মুক্ত হতে পারেন নি এই বিশ্বকাপের সর্বাধিক সেঞ্চুরি আদায় করে রেকর্ড গড়া ওপেনার রোহিত শর্মা। দ্বিতীয় ওভারেই ম্যাট হেনরির বলে কিপার ল্যাথামের গ্লাভসে ধরা পড়েন এ আসরের সর্বোচ্চ রান সংগ্রাহক। আউট হওয়ার আগে নিজের নামের পাশে যোগ করতে পারেন মাত্র ১ রান। ভারতের রান তখন মাত্র ৪।

এরপর তৃতীয় ওভারে এসে নতুন ক্রিজে আসা অধিনায়ক কোহলিকেও দাঁড়ানোর সুযোগ দেননি ট্রেন্ট বোল্ট। এই বাঁহাতির লেগ বিফোরের শিকার হয়ে ফেরার আগে কোহলিও করেন সেই এক রান। পরের ওভারে আবারো ভারতীয় শিবিরে আঘাত হানেন হেনরি। এবার আরেক ওপেনার লোকেশ রাহুলকেও সেই ১ রানেই ক্রিজ ছাড়া করে নিজের দ্বিতীয় উইকেট তুলে নেন ডানহাতি এই পেসার।

ফলে মাত্র ৫ রানেই ৩ উইকেট হারিয়ে ধুঁকতে থাকা দলকে টেনে তোলার চেস্টা চালান দিনেশ কার্তিক ও ঋষভ পন্ত। কিন্তু তাদের সে চেষ্টায় বাধ সাধেন সেই হেনরি। এক বাউন্ডারিতে ৬ রান করা কার্তিককেও তুলে নেন তিনি। জিমি নিশামের দারুণ ক্যাচ হয়ে কার্তিক যখন ফেরেন, তখন ভারতের রান ১০ ওভারে ২৪।

এর আগে চলতি বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে উইলিয়ামসন ও রস টেলরের লড়াকু ফিফটিতে ভর করে ভারতকে ২৪০ রানের লক্ষ্য দিয়েছে নিউজিল্যান্ড। তবে ফাইনালে যেতে হলে কিউই পেসারদের তোপের মুখে কঠিন পরীক্ষা দিয়েই ওই রান করতে হবে ভারতকে।

বৃষ্টি বিঘ্নিত এ সেমিফাইনালের প্রথম দিন ৪৬.১ ওভারে পাঁচ উইকেটে ২১১ রান সংগ্রহ করে নিউজিল্যান্ড। আর আজ দ্বিতীয় দিনে ব্যাটিং করে বাকি ২৩ বলে ২৮ রান সংগ্রহ করতে সমর্থ হয় কিউইরা। তবে এই রান তুলতে গিয়েই তাদের হারাতে হয়েছে আরো তিনটি উইকেট।

আগের দিনের অপরাজিত দুই ব্যাটসম্যান রস টেলর আউট হন আরো সাত রান যোগ করে ৭৪ রানে। তার ৯০ বলের ইনিংসটিতে ছিলো তিনটি চার এবং কিউই ইনিংসের একমাত্র ছক্কার মার। আর ল্যাথামও আউট হন টেলরের মত সাত রান যোগ করেই।

এছাড়া আগের দিন দলের ইনিংসকে মজবুত ভিতের ওপর দাড় করাতে ৯৫ বলে ৬৭ রানের অতি ধৈর্যশীল ইনিংস খেলেন ক্যাপ্টেন উইলিয়ামসন। যাতে চারের মার ছিলো ছয়টি। আর এই ইনিংস খেলে নয় ম্যাচের আট ইনিংসে ব্যাট করে দুটি করে শতক আর অর্ধশতকে চতুর্থ সর্বোচ্চ ৫৪৮ রান করেন কিউই রান মেশিন উইলিয়ামসন।

এদিকে ভারতীয় বোলারদের মধ্যে সবচেয়ে সফল বোলার ছিলেন ভুবনেশ্বর কুমার। সর্বোচ্চ তিনটি উইকেট লাভ করেন তিনি। এছাড়া বুমরাহ, পান্ডিয়া, চাহাল ও জাদেজা প্রত্যেকে একটি করে উইকেট তুলে নেন।



১০-০৭-২০১৯ ০৬:০৩ অপরাহ্ন প্রকাশিত
http://sirajganjkantho.com/cnews/newsdetails/20190710180342.html
© সিরাজগঞ্জ কন্ঠ, ২০১৬     ||     A Flashraj IT Initiative