সিরাজগঞ্জ কণ্ঠঃ সিরাজগঞ্জের সব খবর, সবার আগেঃ SirajganjKantho.com

www.SirajganjKantho.com

নাগরপুরে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরন অব্যাহত(ভিডিও সহ)
স্টাফ করেসপন্ডেন্ট, টাংগাইল ২২-০৭-২০১৯ ০৯:১৮ অপরাহ্ন প্রকাশিতঃ প্রিন্ট সময়কাল Jan 21, 2020 08:46 AM

মাসুদ রানা,নাগরপুর (টাঙ্গাইল) প্রতিনিধিঃ টাঙ্গাইলের নাগরপুরে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরন অব্যাহত রয়েছে। উপজেলা প্রশাসনের উদ্যোগে সোমবার (২২ জুলাই) দিনভর উপজেলার দপ্তিয়র, সহবতপুর, ভারড়া ও ধুবড়িয়া ইউনিয়নের বন্যার্তদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরন করা হয়। দূর্গত এলাকার প্রতিটি পরিবারকে ২০ কেজি করে চাল, শুকনো খাবার, খাবার স্যালাইন ও পানি বিশুদ্ধ করন ট্যাবলেট বিতরন করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ ফয়েজুল ইসলাম সুষম বন্টনের মাধ্যমে এ চার ইউপি’র ত্রাণ বিতরন কার্যক্রম প্রত্যক্ষ করেন। ত্রাণ বিতরন নিয়ে ইউএনও সৈয়দ ফয়েজুল ইসলাম বলেন, যমুনা ধলেশ^রী নদীর পানি অব্যাহত বৃদ্ধির ফলে উপজেলার চরাঞ্চল বন্যার পানিতে প্লাবিত হয়েছে। এতে করে দূর্ভোগে পড়েছে চরাঞ্চলের মানুষ। উপজেলা প্রশাসন ও স্থানীয় সাংসদ আহসানুল ইসলাম টিটু শুরু থেকেই বন্যার্ত মানুষের পাশে থেকে তাদের দু:খ দূর্দশা লাঘবে সাহায্য সহযোগিতা করে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় এখন পর্যন্ত আমাদের ত্রাণ বিতরন অব্যাহত রয়েছে। তাছাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সহায়তায় কয়েকটি মেডিকেল টিম গঠন করে বন্যা কবলিত এলাকায় স্বাস্থ্যসেবা প্রদানের ব্যবস্থা করা হয়েছে।

সকালে দপ্তিয়র ইউনিয়নের যমুনা নদী তীরবর্তী কামুটিয়া, ছিটকীবাড়ি, বাগকাটারী, ফয়েজপুর, মাইঝাইল ও নিশ্চিন্তপুর এলাকার বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরন করেন দপ্তিয়র ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম ফিরোজ সিদ্দিকী। এসময় তার সাথে আরও উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা মো.ফরহাদ আলী, ইউপি সচিব মো. জহিরুল ইসলাম জুয়েল, আওয়ামী লীগ নেতা শাহজাহান সিরাজ পান্না, আঃ মান্নান সহ বিভিন্নস্তরের ব্যক্তিবর্গ।

অন্যদিকে সহবতপুর ইউনিয়নের ধলেশ^রী নদী তীরবর্তী নলসন্ধ্যা, ঘোনাপাড়া, জাঙ্গালিয়া ও নন্দপাড়া এলাকার বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরন করেন সহবতপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো.তোফায়েল আহম্মেদ। এসময় আরও উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা আসাদুজ্জামান চৌধুরি, সহকারী পল্লী উন্নয়ন কর্মকর্তা মোহাম্মদ আলী সহ সংশ্লিষ্ট ইউপি সদস্য। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ৩ সদস্য বিশিষ্ট একটি মেডিকেল টিম তাদের সঙ্গে গিয়ে বন্যার্তদের স্বাস্থ্য সেবা প্রদান করেন। অপরদিকে ভারড়া ইউনিয়নের যমুনা-ধলেশ^রী নদীর তীরবর্তী মারমা,ধলাই, শাহজানী, আটাপাড়া, আগদিঘুলিয়া, চান্দক, ভুমুরিয়া, রংছিয়া, সুবর্ণতলী, মীরকুটিয়া, আদাজান, চৌবাড়িয়া এলাকার বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরন করেন ভারড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রিয়াজ উদ্দিন তালুকদার। এসময় তার সাথে আরও ছিলেন, উপজেলা রিসোর্স সেন্টারের ইনস্ট্রাক্টর মো.হারুন অর রশিদ, সমবায় কর্মকর্তা আবু জাফর সিদ্দিকী, সহকারী শিক্ষা অফিসার জি এম ফুয়াদ মিয়া, ভারড়া (পশ্চিম) ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি করিম তালুকদার।

এদিকে ধুবড়িয়া ইউনিয়নের যমুনা-ধলেশ^রী নদীর তীরবর্তী বলরামপুর, কৃষ্ণদিয়ারকোল এলাকার বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরন করেন ধুবড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো.মতিয়ার রহমান। এ সময় আরও উপস্থিত ছিলেন, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মো.মাহবুব আলম, সহকারী শিক্ষা কর্মকর্তা মো. আব্দুল মজিদ মিয়া, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. রিপন মিয়া।



২২-০৭-২০১৯ ০৯:১৮ অপরাহ্ন প্রকাশিত
http://sirajganjkantho.com/cnews/newsdetails/20190722211806.html
© সিরাজগঞ্জ কন্ঠ, ২০১৬     ||     A Flashraj IT Initiative