সিরাজগঞ্জ কণ্ঠঃ সিরাজগঞ্জের সব খবর, সবার আগেঃ SirajganjKantho.com

www.SirajganjKantho.com

কাজিপুরে লটারীর মাধ্যমে কৃষকের নিকট থেকে ধান সংগ্রহ
নিউজরুম ০৮-০৮-২০১৯ ০৪:২২ অপরাহ্ন প্রকাশিতঃ প্রিন্ট সময়কাল Oct 22, 2019 06:35 PM

কাজিপুর  প্রতিনিধি ঃ সিরাজগঞ্জের কাজিপুর উপজেলায় দ্বিতীয় পর্যায়ে লটারীর মাধ্যমে প্রকৃত কৃষকদের নিকট থেকে ধান সংগ্রহ অভিযান শুরু হয়েছে।  বৃহস্পতিবার দুপুরে উপজেলার কাজিপুর সদর ইউনিয়ন পরিষদে কার্যক্রমের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার জাহিদ হাসান সিদ্দিকী। কাজিপুর উপজেলা কৃষি অফিস জানিয়েছে, এ বছর ১৩ হাজার একশ ৫৫ হেক্টর জমিতে  ৫ হাজার  চার শ ৯৪ মেট্রিকটন বোরো ধান  উৎপাদনের লক্ষমাত্রা নির্ধারণ করা হয়েছিল। সে মোতাবেক সরকারি ভাবে কৃষকদের নিকট থেকে ধান সংগ্রহ অভিযানের প্রথম পর্যায়ে নানা জটিলতার কারণে দ্বিতীয় পর্যায়ে সরাসরি লটারির মাধ্যমে ধান সংগ্রহের সিদ্ধান্ত নেয়া হয়। 


উপজেলার ১২ টি ইউনিয়নের মধ্যে প্রথম দিনে কাজিপুর সদর ইউনিনে ৮৩, গান্ধাইল ইউনিয়নের ১৪৮ এবং ও সোনামুখী ইউনিয়নের ১৭১ জন কৃষক লটারী মাধ্যমে নির্বাচিত করা হয়েছে। পর্যায়ক্রমে ১ হাজার দুইশ পঞ্চান্ন মে.টন ধান সংগ্রহ করা হবে। 
লটারী বিজয়ী প্রতিজন কৃষক এক মেট্রিকটন করে ধান সরবরাহ করতে পারবে। লটারী চলাকালে উপস্থিত ছিলেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তর খামারবাড়ি ঢাকার পরিচালক সরেজমিন উয়িং ড. মো. আব্দুল মুঈদ, উপ পরিচালক হাবিবুল হক, উপজেলা কৃষি অফিসার রেজাউল করিম, কৃষি সম্প্রসারণ অফিসার প্রসেনজিৎ তালুকদার শুভ, ইউপি চেয়ারম্যান আতিকুর রহমান নান্নু, শাহজাহান আলী খান, আশরাফুল ইসলাম। এছাড়া কৃষি কর্মকর্তাগণ বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে বিনামূল্যে বিতরণের উদ্দেশ্যে উপজেলার সোনামুখীতে ১০ একর জমিতে  লাগানো বিনা-৭ জাতের ধানের বীজতলা পরিদর্শন করেন । 

 



০৮-০৮-২০১৯ ০৪:২২ অপরাহ্ন প্রকাশিত
http://sirajganjkantho.com/cnews/newsdetails/20190808162203.html
© সিরাজগঞ্জ কন্ঠ, ২০১৬     ||     A Flashraj IT Initiative