সিরাজগঞ্জ কণ্ঠঃ সিরাজগঞ্জের সব খবর, সবার আগেঃ SirajganjKantho.com

www.SirajganjKantho.com

বিবেক কি পারবে না স্কুলে ভর্তি হতে?
নিউজরুম ২০-০৮-২০১৯ ১২:০৭ অপরাহ্ন প্রকাশিতঃ প্রিন্ট সময়কাল Oct 22, 2019 06:43 PM
খাইরুল ইসলামঃ গত জানুয়ারি মাসের ২০ তারিখে উল্লাপাড়া রেলওয়ে স্টেশনে কান্না করতে থাকে ছোট শিশু বিবেক। তার কান্না দেখে ফজলুল হক নামে একজন লোক ছোট শিশুকে তার বাবা -মা র নাম জিজ্ঞাস করলে সে কিছুই বলতে না পারায় ছেলেটিকে ফজলুর তার গ্রামের বাড়ি কামারখন্দ উপজেলার বাড়াকান্দি গ্রামে নিয়ে আসেন। 
 
উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহাঙ্গীর আলমসহ স্থানীয়দের মাধমে শিশুটিকে বাবা-মার কাছে ফিরিয়ে দেওয়ার চেষ্টা করলেও তার বাবা-মা খুঁজে পাওয়া যায়নি।
 
পরে উপজেলা নির্বাহী কর্মকর্তার অনুমতি নিয়ে তাকে লালন পালন করছেন ফজলুর।
 
  কিন্তু বিবেককে ভর্তি করতে পারছেন না তিনি। ফজলুর ও স্ত্রী হেলেনা পারভিন জানান, বাড়াকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভর্তি করতে গেলে বিবেকের জম্ম নিবন্ধন চাচ্ছে স্কুল কর্তৃপক্ষ । জম্ম নিবন্ধনের জন্য ৪নং রায়দৌলতপুর ইউনিয়ন পরিষদে গেলে ইউপি সচিব ও চেয়ারম্যান রহিঙ্গার ছেলে বলে তাকে জম্মনিবন্ধন দেওয়া যাবে না বলে জানিয়েছেন।  
 
এ বিষয় ইউপি সচিব ফরিদুল ইসলাম জানান, উপজেলা উপজেলা নির্বাহী কর্মকর্তা যদি লিখিত দেয় তাহলে জন্ম নিবন্ধন দিবো তাছাড়া দেওয়া যাবে না 
 
রায়দৌলতপুর চেয়ারম্যান লুতফুর রহমান বলেন, ছেলেটা তো বাংলাদেশের না কারণ তার কিছু কথা বাংলা ভাষায় বলে আর কিছু কথা অন্য ভাষায় বলে। তাছাড়া ছেলেটি আমাদের ইউনিয়নের বাসিন্ধা না।  যদি ইউএনও বা সমাজ সেবা অফিসার সিলসহ লিখিত দেয় তাহলে আমি জম্মনিবন্ধন করে দিবো। 
 
উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহাঙ্গীর আলম জানান, জম্মনিবন্ধন দেওয়ার মালিক চেয়ারম্যান, সে না দিলে কিছু করার নাই।
 
যাকে তাকে তো আর জন্ম নিবন্ধন দেওয়া যায় না।


২০-০৮-২০১৯ ১২:০৭ অপরাহ্ন প্রকাশিত
http://sirajganjkantho.com/cnews/newsdetails/20190820120749.html
© সিরাজগঞ্জ কন্ঠ, ২০১৬     ||     A Flashraj IT Initiative