সিরাজগঞ্জ কণ্ঠঃ সিরাজগঞ্জের সব খবর, সবার আগেঃ SirajganjKantho.com

www.SirajganjKantho.com

সিরাজগঞ্জে ৩ টি শিক্ষা প্রতিষ্ঠানে ১৪৪ ধারা জারি
নিউজরুম ০৮-১২-২০১৯ ০২:৩০ অপরাহ্ন প্রকাশিতঃ প্রিন্ট সময়কাল Feb 21, 2020 05:15 PM

সোহাগ হাসান: সিরাজগঞ্জ সদর উপজেলার সরকারি পলিটেকনিক ইন্সটিটিউট, সিরাজগঞ্জ পলিটেকনিক স্কুল এ্যান্ড কলেজ এবং ইন্সটিটিউট-অব-মেরিন টেকনোলজিতে পরীক্ষা চলাকালীন সময় আশেপাশে ২শ’ গজ এলাকায় ১৪৪ ধারা জারি করেছে জেলা প্রশাসন। অপ্রীতিকর ঘটনা এবং পরীক্ষা চলাকালীন সময়ে সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশ রক্ষায় এ ১৪৪ ধারা জারি করা হয়েছে। পরীক্ষা শুরুর একঘন্টা আগ থেকে শুরু করে পরীক্ষা শেষ হওয়ার পর আরও অতিরিক্ত এক ঘন্টা সময় পর্যন্ত এ ধারা বলবৎ থাকবে। প্রতিষ্ঠানগুলোতে রবিবার থেকে প্রথম, তৃতীয়, পঞ্চম ও সপ্তম সেমিষ্টারের সমাপনি পরীক্ষা শুরু হয়ে ১৬ জানুয়ারী পর্যন্ত চলবে। 

 


জেলা প্রশাসনের ঘোষণাপত্রে উল্লেখ করা হয়েছে, পরীক্ষা কেন্দ্রের ২শ’ গজের মধ্যে পরীক্ষার্থী ও পরীক্ষার সাথে সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ ছাড়া জনগণের প্রবেশ, লাঠিসোঁটা বা অস্ত্র-শস্ত্র বহন করা, শব্দ বর্ধক মাইক/মাইক্রোফোনের ব্যবহার, ফটোস্ট্যাট মেশিনের ব্যবহার নিষিদ্ধ করা প্রয়োজন। সেহেতু পরীক্ষা শুরুর একঘন্টা পূর্ব থেকে পরীক্ষা শেষ হওয়ার একঘন্টা পর পর্যন্ত পরীক্ষা কেন্দ্রের চারপাশে ২শ’ গজ এলাকায় পরীক্ষার্থী ও পরীক্ষার সাথে সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ ছাড়া জনগণের প্রবেশ, লাঠিসোঁটা বা অস্ত্র-শস্ত্র বহন করা, শব্দ বর্ধক মাইক/ মাইক্রো ফোনের ব্যবহার, ফটোস্টার্ট মেশিনের ব্যবহার নিষিদ্ধ করা হলো।


১৪৪ ধারা জারির বিষয়টি শুধুমাত্র পরীক্ষা চলাকালীন সময় পর্যন্ত বলবৎ থাকবে বলে জানিয়েছেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ তোফাজ্জল হোসেন। 
প্রসঙ্গত, সিরাজগঞ্জ সরকারি পলিটেকনিক ইন্সটিটিউট শাখা ছাত্রলীগের দু’গ্র“পের সমর্থকদের মধ্যে বৃহস্পতিবার ধাওয়া, পাল্টা-ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে।



০৮-১২-২০১৯ ০২:৩০ অপরাহ্ন প্রকাশিত
http://sirajganjkantho.com/cnews/newsdetails/20191208143047.html
© সিরাজগঞ্জ কন্ঠ, ২০১৬     ||     A Flashraj IT Initiative