সিরাজগঞ্জ কণ্ঠঃ সিরাজগঞ্জের সব খবর, সবার আগেঃ SirajganjKantho.com

www.SirajganjKantho.com

তাড়াশ ৫০ শয্যা হাসপাতাল চিকিৎসক আছে কিন্তু সেবা নেই
স্টাফ করেস্পন্ডেন্ট, তাড়াশ ২৬-০৩-২০২০ ০১:৫৪ অপরাহ্ন প্রকাশিতঃ প্রিন্ট সময়কাল Apr 03, 2020 03:51 AM

তাড়াশ প্রতিনিধি:
অত্যাধুনিক ঝকঝকে নতুন ভবন ৫০শয্যা তাড়াশ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। চিকিৎসক রয়েছে পর্যাপ্ত। সঙ্গে আছে নার্স-আয়া, ওয়ার্ডবয়-অফিস সহকারী-মালি ও নাইট গার্ড। রয়েছে প্যাথলজি বিভাগ ও এক্সরে মেশিন। কিন্তু নেই শুধু চিকিৎসা সেবা। চিকিৎসরা সবাই হাপসাতালের গেটে অবস্থিত বিভিন্ন রোগী দেখে সময় পার করেন। সামান্য কেটে গেলেও নামমাত্র সেলাই দিয়ে অবস্থা খারাপ বলে পাঠিয়ে দেন জেলা সদর, বগুড়া বা রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে। 
বৃহস্পতিবার স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে জরুরি বিভাগে একজন চিকিৎসক, একজন সহকারী ও ওয়ার্ডে একজন নার্স ছাড়া কাউকে খুঁজে পাওয়া যায়নি। 
তাড়াশ উপজেলার সাবেক ভাইসচেয়ারম্যান মাহফুজা খাতুন অভিযোগ করে বলেন, সকাল সাড়ে দশটার দিকে হাসপাতালে গিয়ে কোন ডাক্তারকে পাইনি। শুধু রোগীরা টিকিট কেটে এ রুমে ও রুমে ডাক্তারের খোজ করছিলাম। হাসপাতালের মেডিসিন বিতরণ রুমে একজন বসে আছেন ঔষধ দেয়ার জন্য। একজন সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার চিকিৎসা সেবায় ছিলেন আউটডোরে। 
এ ব্যাপারে তাড়াশ হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. মিজানুর রহমান বলেন, যথারিতি হাসপাতালে জরুরী বিভাগ ও আউটডোর খোলা ছিল কিন্ত গতরাতে যে নির্দেশনা আসছিল সেটা কেউ দেখছিলাম না। সকালে নির্দেশনা দেখায় চিকিৎসকরা বের হয়ে যায়। নির্দেশনায় ছিল ছুটিদিন ব্যাতিত সবদিন হাসপাতাল খোলা থাকবে। ছুটির দিনে আউটডোর বন্ধ থাকবে তাই সকাল ১১টার দিকেই বন্ধ করে দেয়া হয়। 

 



২৬-০৩-২০২০ ০১:৫৪ অপরাহ্ন প্রকাশিত
http://sirajganjkantho.com/cnews/newsdetails/20200326135454.html
© সিরাজগঞ্জ কন্ঠ, ২০১৬     ||     A Flashraj IT Initiative