সিরাজগঞ্জ কণ্ঠঃ সিরাজগঞ্জের সব খবর, সবার আগেঃ SirajganjKantho.com

www.SirajganjKantho.com

আজও পদ্মা পাড়ি দিচ্ছে মানুষ
নিউজরুম ২৬-০৩-২০২০ ০২:০২ অপরাহ্ন প্রকাশিতঃ প্রিন্ট সময়কাল Apr 03, 2020 03:59 AM

করোনাভাইরাস প্রতিরোধে বিআইডব্লিটিএ নৌপথে যাত্রী পরিবহন বন্ধ ঘোষণা করলেও মাদারীপুরের কাঁঠালবাড়ী ও মুন্সিগঞ্জের শিমুলিয়া নৌপথে গত দুইদিন মানুষের স্রোত নামে। তবে দক্ষিণবঙ্গমুখী যাত্রীর সংখ্যা বৃহস্পতিবার অনেকটা কমে এসেছে। নিষেধাজ্ঞা থাকার কারণে লঞ্চ ও ফেরি বন্ধ থাকলেও যাত্রীরা পারাপার হচ্ছে অবৈধ যান ট্রলারে করে।

কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌপথে আজ ভিড় নেই বললেই চলে। কিন্ত বালুবাহী ট্রাক ও দূরপাল্লার পাথর বহনকারী ট্রাকে ঝুঁকি নিয়ে চড়ছেন যাত্রীরা। মানুষের ভিড়ে হিমশিম খাচ্ছে পরিবহনগুলো।

বিআইডব্লিউটিসি কাঁঠালবাড়ি ফেরিঘাটের ব্যবস্থাপক আব্দুল আলিম বলেন, বুধবার সকাল থেকেই মুন্সিগঞ্জের শিমুলিয়া ঘাটে যাত্রীদের ভিড় ছিল চোখে পড়ার মতো। করোনাভাইরাস প্রতিরোধের জন্য মঙ্গলবার বিকেল থেকে লঞ্চ চলাচল বন্ধ করে দেয়া হয়। স্পিডবোট চলাচল বন্ধ থাকলেও শিমুলিয়া থেকে সীমিত কয়েকটি স্পিডবোট যাত্রী পরাপার করছে। অনেকে জীবনের ঝুঁকি নিয়ে ট্রলারেও পদ্মা পাড়ি দেন। তবে আজ তেমন চাপ নেই।

তিনি আরও বলেন, ফেরিতে গত দুদিন কোনো যানবাহনই ছিল না, শুধু মানুষ আর মানুষ। হাজার হাজার মানুষ ঢাকা থেকে দেশে ফিরছেন এই নৌপথ হয়ে।

জানতে চাইলে কাঁঠালবাড়ি ঘাটের ট্রাফিক পুলিশের পরিদর্শক (টিআই) নাসির উদ্দিন সরকার বলেন, বিভিন্ন স্থান থেকে আসা যাত্রীবাহী দুই-চারটি বাস চলাচল করলেও তা সীমিত আকারে। যাত্রীরা বালুবাহী ও পাথরের ট্রাক, মাইক্রোবাস, ইজিবাইক, নসিমন-করিমন, পিকআপ ভ্যান ও মোটরসাইকেলে করে গন্তব্যে যাচ্ছেন। অনেকে যানবাহন না পেয়ে পায়ে হেঁটে গন্তব্যে যাচ্ছেন। খুবই করুণ অবস্থা।



২৬-০৩-২০২০ ০২:০২ অপরাহ্ন প্রকাশিত
http://sirajganjkantho.com/cnews/newsdetails/20200326140249.html
© সিরাজগঞ্জ কন্ঠ, ২০১৬     ||     A Flashraj IT Initiative