কামারখন্দের পাইকোশায় সরকারী সম্পত্তি দখল করে দোকান নির্মাণের অভিযোগ ঃ মামলা দায়ের
২০ আগস্ট, ২০১৯ ০৭:৪৭ অপরাহ্ন


  

  • সিরাজগঞ্জ/ অন্যান্য:

    কামারখন্দের পাইকোশায় সরকারী সম্পত্তি দখল করে দোকান নির্মাণের অভিযোগ ঃ মামলা দায়ের
    ০৩ আগস্ট, ২০১৯ ০৮:১৭ অপরাহ্ন প্রকাশিত

    স্টাফ রিপোর্টারঃ সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলার পাইকোশা বাজারে সরকারী সম্পত্তি দখল, দোকান ভাংচুর ও লুটপাটের অভিযোগ উঠেছে নবীর উদ্দিন নামে এক ব্যক্তির বিরুদ্ধে। 
    এই ঘটনায় একই এলাকার আক্তার হোসেন বাদী হয়ে সিরাজগঞ্জ কোর্টে নবীর উদ্দিনের নামে একটি ডাকাতি ও লুটপাটের মামলা দায়ের করে।
    মামলা সুত্রে জানা যায়, কামারখন্দ উপজেলার ঝাঐল ইউনিয়নের পাইকোশা বাজারে হাটবাজার পেরীফেরি ভুক্ত সরকারী ১নং খাস খতিয়ান ভুক্ত সম্পত্তি। যাহার জেএল নং-১৩, দাগ নং- আরএস ৯১২ জমির পরিমান ১৪/১৫ ফুট। দীর্ঘ দিন যাবত পাইকোশা গ্রামের মোঃ আমজাদ হোসেনের পুত্র মোঃ আক্তার হোসেন সরকারী নীতিমালা অনুযায়ী বাৎসরিক সেলামির ভিত্তিতে দোকান ঘর নির্মাণ করে ব্যবসা পরিচালনা করে আসছে।
    কিন্তু গত ২ মার্চ হাটবাজার পেরীফেরি ভুক্ত সরকারী ১নং খাস খতিয়ান ভুক্ত সম্পত্তি নিজের দাবী করে মোঃ আক্তার হোসেনকে দেশীয় অস্ত্র দিয়ে মারপিট, দোকার ভাংচুর ও লুটপাট করে নবীর উদ্দিন গংরা। পরে নবীর উদ্দিন গংরা সেখানে পাকা দোকান নির্মাণ করে।
    পরে পাইকোশা বাজারে মোঃ আক্তার হোসেনের পাশের দোকান মোঃ আলতাফ হোসেনের দোকান। যাহার জেএল নং-১৩, দাগ নং-আরএস ৯১৩ জমির পরিমান ১৫/১৫ ফুট, দখল করে।
    গত ২০ মে ২০১৯ইং তারিখে অবৈধভাবে দোকান ঘর নির্মাণ করায় কামারখন্দ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শিফা নুসরাত সিরাজগঞ্জ এর এম.আর কেস নং-৭৮ (অতিঃ)/১৯ ভুক্ত সম্পত্তি দখল বিষয়ক তদন্ত করার জন্য সরেজমিন যান। পরে তিনি সরেজমিনে গিয়ে দোকান ঘর নির্মাণ বন্ধ করে দেন।
    এ বিষয়ে পাইকোশা বাজার সমিতির সভাপতি মোঃ সেলিম রেজা জানান, দীর্ঘদিন যাবত মোঃ আক্তার হোসেন ও মোঃ আলতাফ হোসেন সরকারী নীতিমালা অনুযায়ী বাৎসরিক সেলামির ভিত্তিতে দোকান ঘর নির্মাণ করে ব্যবসা পরিচালনা করে আসছে।
    এ ব্যাপারে ব্যবসায়ী মোঃ আক্তার হোসেন ও মোঃ আলতাফ হোসেন বলেন, আমরা দীর্ঘদিন সরকারী নীতিমালা অনুযায়ী বাৎসরিক সেলামির ভিত্তিতে দোকান ঘর নির্মাণ করে আসছি। কিন্তু নবীর উদ্দিন গং আমাদের দোকান ভাংচুর ও লটপাট আমাদের প্রায় ৫ লক্ষ টাকার ক্ষতি সাধন করেছে। আমরা এই বিষয়ে প্রশাসনের সুদৃষ্টি কামনা করছি।

     

    স্টাফ করেসপন্ডেন্ট, সিরাজগঞ্জ ০৩ আগস্ট, ২০১৯ ০৮:১৭ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 554 বার দেখা হয়েছে।
    পাঠকের ফেসবুক মন্তব্যঃ
    Expo
    Slide background EduTech EduTech EduTech EduTech EduTech EduTech
    Slide background SaleTech SaleTech SaleTech SaleTech SaleTech EduTech
    সিরাজগঞ্জ অন্যান্য খবরসমুহ
    সর্বশেষ আপডেট

    নিউজ আর্কাইভ
    ফেসবুকে সিরাজগঞ্জ কণ্ঠঃ
    বিজ্ঞাপন
    সিরাজগঞ্জ কণ্ঠঃ ফোকাস
    • সর্বাধিক পঠিত
    • সর্বশেষ প্রকাশিত
    বিজ্ঞাপন

    ভিজিটর সংখ্যা
    11039478
    ২০ আগস্ট, ২০১৯ ০৭:৪৭ অপরাহ্ন