তামিম নেই, এবারও নতুন মুখ?
১০ ডিসেম্বর, ২০১৯ ০৫:৩৩ অপরাহ্ন


  

  • জাতীয়/ খেলাধুলা:

    তামিম নেই, এবারও নতুন মুখ?
    ১৬ আগস্ট, ২০১৯ ০৩:০৩ পূর্বাহ্ন প্রকাশিত

    তামিম ইকবাল ছুটি চেয়েছিলেন। তাঁকে ছুটি দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আফগানিস্তানের বিপক্ষে টেস্ট ও ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে বাঁহাতি ওপেনারের বিকল্প খুঁজতেই হচ্ছে নির্বাচকদের। তামিম নেই, তাঁর জায়গায় তবে নতুন মুখ আসছে?

     

    অনেক দিন পর তামিমকে দেখা যাবে না বাংলাদেশ দলে—বিষয়টি এমনও নয়। চোটে পড়ে গত অক্টোবর-নভেম্বরে জিম্বাবুয়ে সিরিজ এবং ডিসেম্বরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজে ছিলেন না বাঁহাতি এই ওপেনার। তামিমের অনুপস্থিতিতে দুটি চমক উপহার দিয়েছিলেন নির্বাচকেরা। জিম্বাবুয়ের

     

    বিপক্ষে ওয়ানডে সিরিজে সুযোগ পেয়েছিলেন ফজলে রাব্বি আর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজে সাদমান ইসলাম। ফজলে রাব্বি ব্যর্থ হলেও সাদমান নিজেকে কিছুটা প্রমাণ করেছেন।

     

    এবারও তামিমের অনুপস্থিতিতে নতুন কোনো ওপেনার কিংবা নাম্বার থ্রি পজিশনে নতুন মুখ দেখার সম্ভাবনা আছে বলেই ইঙ্গিত দিলেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন, ‘ওর জায়গায় কাকে নেব সেটি এখনো ঠিক করিনি। কন্ডিশনিং ক্যাম্প শুরু হোক আগে। সবার ফিটনেস দেখি। আমরা গতবার হোম সিরিজে তাকে ছাড়া খেলেছিলাম। এবারও হয়তো নতুন কাউকে দেখতে পারি। এবার কন্ডিশনিং ক্যাম্পে ফিটনেসের ওপর ভীষণ গুরুত্ব দেওয়া হবে। অনুশীলন ক্যাম্প দেখে তার পর আমরা এ ব্যাপারে সিদ্ধান্ত নেব।’

     

    নির্বাচকেরা অবশ্য কিছু বিকল্প ভেবে রেখেছেন, যাঁদের সুযোগ দেওয়া হতে পারে এবারের প্রাথমিক দলে। গত ঢাকা প্রিমিয়ার লিগে দুর্দান্ত ব্যাটিং করা সাইফ হাসান আর মোহাম্মদ নাঈম শেখের মতো দুই তরুণ ওপেনার নির্বাচকদের দৃষ্টিতে আছেন। নাঈম সবশেষ আফগানিস্তান ‘এ’ দলের বিপক্ষে ওয়ানডে সিরিজেও ভালো খেলেছেন। তবে প্রধান নির্বাচক তো বললেনই, যাঁরাই সুযোগ পাবেন স্কিলের আগে ফিটনেস পরীক্ষায় খুব ভালো করতে হবে। চোট আর বাজে ফিল্ডিং বাংলাদেশকে এত ভোগাচ্ছে, ফিটনেস উন্নতি আনার বিকল্প যে নেই।

    ডেস্ক রিপোর্টঃ ১৬ আগস্ট, ২০১৯ ০৩:০৩ পূর্বাহ্ন প্রকাশিত হয়েছে এবং 168 বার দেখা হয়েছে।
    পাঠকের ফেসবুক মন্তব্যঃ
    Expo
    Slide background EduTech EduTech EduTech EduTech EduTech EduTech
    Slide background SaleTech SaleTech SaleTech SaleTech SaleTech EduTech
    জাতীয় অন্যান্য খবরসমুহ
    সর্বশেষ আপডেট
    নিউজ আর্কাইভ
    ফেসবুকে সিরাজগঞ্জ কণ্ঠঃ
    বিজ্ঞাপন
    সিরাজগঞ্জ কণ্ঠঃ ফোকাস
    • সর্বাধিক পঠিত
    • সর্বশেষ প্রকাশিত
    বিজ্ঞাপন

    ভিজিটর সংখ্যা
    12280386
    ১০ ডিসেম্বর, ২০১৯ ০৫:৩৩ অপরাহ্ন