একজন পিতার গোপন অনুতাপ’র প্রকাশনা উৎসব অনুষ্ঠিত
২০ সেপ্টেম্বর, ২০১৯ ০৮:১৬ পূর্বাহ্ন


  

  • সিরাজগঞ্জ/ সাহিত্য সংস্কৃতি:

    একজন পিতার গোপন অনুতাপ’র প্রকাশনা উৎসব অনুষ্ঠিত
    ১৬ আগস্ট, ২০১৯ ০৮:৪০ অপরাহ্ন প্রকাশিত


    সিরাজগঞ্জ ঃ বেহুলা প্রকাশিত মনিরুজ্জামান মনির প্রথম উপন্যাস একজন পিতার গোপন অনুতাপ এর প্রকাশনা উৎসব শুক্রবার সন্ধায় সিরাজগঞ্জ প্রেসক্লাবে অনুষ্ঠিত হয়েছে।
    বিশিষ্ট সাংবাদিক ও ছড়াকার সাইফুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রকাশনা উৎসবের শুরুতেই সাহিত্যিক রিজিয়া রহমানের প্রয়ানে এক মিনিট নিরাবতা পালন করা হয়। পরে উপন্যাসের মোড়ক উন্মোচন করেন শিক্ষাবিধ, প্রাবন্ধিক অধ্যাপক করুণা সাহা। গ্রন্থের ওপর আলোচনায় অংশগ্রহণ করেন কবি শ.ম. শহিদুল ইসলাম, অধ্যাপক আব্দুল হামিদ, সিরাজগঞ্জ প্রেসক্লাবের সভাপতি, দৈনিক যুগের কথা পত্রিকার সম্পাদক হেলালউদ্দিন, শিক্ষক উদয় পাল। অনুষ্ঠান সঞ্চালনা করেন যুগের কথার যুগ্ম সম্পাদক ইসমাইল হোসেন।

    আলোচনায় বক্তরা বলেন আজকের সময়ে দেশে যুব সমাজের মাঝে পাঠাভ্যাস ক্রমেই কমে যাচ্ছে। কেউ বই পড়তে চাই না। ফলে চিন্তার সংকট, বুদ্ধিবৃদ্ধিক বন্ধ্যাতার সৃষ্টি হচ্ছে। হারিয়ে যাচ্ছে মানবিক উদারতা। এরকম একটি সংকটকালিন সময়ে সিরাজগঞ্জ এর মতো মফস্বল শহরে জীবন সংগ্রামী মনিরুজ্জামান মনি লিখেছেন একটি উপন্যাস। এই উপন্যাসে সমাজের নানা টানাপোড়ন, অস্থিরতা, স্বার্থের দ্বন্দ, স্বপ্ন বোনা আর স্বপ্ন ভাংগনের বেদনা আর মানুষের চিন্তার দৈন্যতা ফুটে উঠেছে। লেখক প্রকৃতিকে টেনে এনেছেন এই দ্বন্দের মাঝে। একটি অসাম্প্রদায়িক চেতনার স্ফুরন আছে এতে।  নিঃসন্দেহে ‘একজন পিতার গোপন অনুতাপ’ উপন্যাসটি একটি ব্যক্তিক্রমি বই। সব মিলিয়ে পড়তে শুরু করলে উপন্যাসটি পাঠ অনভ্যাস্ত পাঠককে টেনে নিয়ে যাবে শুরু থেকে শেষ পর্যন্ত। আলোচকরা উপস্থিত শ্রোতাদের বইটি কিনতে, পড়তে এবং নিকটজনকে কিনতে উৎসাহিত করতে আহবান জানান।

     

    স্টাফ করেস্পন্ডেন্ট, সিরাজগঞ্জ ১৬ আগস্ট, ২০১৯ ০৮:৪০ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 116 বার দেখা হয়েছে।
    পাঠকের ফেসবুক মন্তব্যঃ
    Expo
    Slide background EduTech EduTech EduTech EduTech EduTech EduTech
    Slide background SaleTech SaleTech SaleTech SaleTech SaleTech EduTech
    সিরাজগঞ্জ অন্যান্য খবরসমুহ
    সর্বশেষ আপডেট
    নিউজ আর্কাইভ
    ফেসবুকে সিরাজগঞ্জ কণ্ঠঃ
    বিজ্ঞাপন
    সিরাজগঞ্জ কণ্ঠঃ ফোকাস
    • সর্বাধিক পঠিত
    • সর্বশেষ প্রকাশিত
    বিজ্ঞাপন

    ভিজিটর সংখ্যা
    11386067
    ২০ সেপ্টেম্বর, ২০১৯ ০৮:১৬ পূর্বাহ্ন