নোয়াখালীর সোনাপুরে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান
২০ সেপ্টেম্বর, ২০১৯ ০৮:১৯ পূর্বাহ্ন


  

  • জাতীয়/ অন্যান্য:

    নোয়াখালীর সোনাপুরে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান
    ২৪ আগস্ট, ২০১৯ ০৫:২৩ অপরাহ্ন প্রকাশিত

    শনিবার সকাল থেকে নোয়াখালী শহরের সোনাপুরে জলাবদ্ধতা ও যানজট নিরসনের লক্ষ্যে অবৈধভাবে খাল ও সড়কের পাশে গড়ে ওঠা তিন শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু হয়েছে। পানির সাভাবিক প্রবাহ ঠিক রাখতে এবং যানজট কমাতে সোনাপুর জিরো পয়েন্ট থেকে প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সড়ক ও সোনাপুর-চর জব্বর সড়কের পাশ থেকে শতাধিক অবৈধ স্থাপনা গুড়িয়ে দেয়া হয়। এ সময় নোয়াখালী জেলা প্রশাসন, পৌরসভা, পিডিবি ও বাখারাবাদ গ্যাস ডিস্টিব্রিউশন কোম্পানীর কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। এছাড়া অভিযানে নির্বাহী ম্যাজিষ্ট্রেটদের নেতৃত্বে সেনাবাহিনীর ৩৪ ইঞ্জিনিয়ারিং কনষ্ট্রাকশন ব্রিগেড ও পুলিশ সদস্যরা অংশগ্রহণ করেন।

     

    জেলা প্রশাসনের এমন উদ্যোগে সন্তোষ প্রকাশ করেছেন সাধারণ মানুষ। তবে মিশ্র প্রতিক্রিয়া জানিয়েছেন ব্যবসায়ীরা। ব্যবসায়ীদের দাবী দীর্ঘ কয়েক বছর যাবৎ সকল প্রকার খাজনা ও পৌর টেক্স দিয়ে আসছেন। এরপরও তাদের উচ্ছেদ করা ঠিক হয়নি। এছাড়া প্রত্যেক ব্যবসায়ীর ব্যাংকের সিসি লোন রয়েছে,এ লোন পরিশোধ করা দুরহ হয়ে যাবে। এখন তারা পুনর্বাসনের দাবী জানান।

     

    স্থানীয়রা জানান, জেলা শহরের আশপাশের প্রায় সব খালই অবৈধভাবে দখল হয়ে আছে। এসব খালের উপর স্থাপনা গড়ে উঠায় বর্ষায় স্থায়ী জলাবদ্ধতা দেখা দেয় নোয়াখালী পৌর শহরে। সড়ক ঘেষে দোকান গড়ে ওঠায় যানজটও নিয়মিত সমস্যা হয়ে দাড়িয়েছে।

     

    নোয়াখালী সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ জাকারিয়া জানান, নোয়াখালী শহরের দীর্ঘদিনের জলাবদ্ধতা ও যানজট সমস্যা থেকে মুক্ত করার লক্ষ্যে খাল ও সড়কের ওপর থেকে সব ধরণের অবৈধ স্থাপনা উচ্ছেদ করে খালের পানি প্রবাহ স্বাভাবিক করা হবে। এক্ষেত্রে কাউকে কোন প্রকার ছাড় দেয়া হবে না। 

    নিউজরুম ২৪ আগস্ট, ২০১৯ ০৫:২৩ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 134 বার দেখা হয়েছে।
    পাঠকের ফেসবুক মন্তব্যঃ
    Expo
    Slide background EduTech EduTech EduTech EduTech EduTech EduTech
    Slide background SaleTech SaleTech SaleTech SaleTech SaleTech EduTech
    জাতীয় অন্যান্য খবরসমুহ
    সর্বশেষ আপডেট
    নিউজ আর্কাইভ
    ফেসবুকে সিরাজগঞ্জ কণ্ঠঃ
    বিজ্ঞাপন
    সিরাজগঞ্জ কণ্ঠঃ ফোকাস
    • সর্বাধিক পঠিত
    • সর্বশেষ প্রকাশিত
    বিজ্ঞাপন

    ভিজিটর সংখ্যা
    11386126
    ২০ সেপ্টেম্বর, ২০১৯ ০৮:১৯ পূর্বাহ্ন