উল্লাপাড়ায় জেডিসি পরীক্ষা কেন্দ্রে ৩ ব্যাগ নকল জব্দ ১ পরীক্ষার্থী বহিস্কার
১৭ নভেম্বর, ২০১৯ ১০:২২ অপরাহ্ন


  

  • উল্লাপাড়া/ অপরাধ:

    উল্লাপাড়ায় জেডিসি পরীক্ষা কেন্দ্রে ৩ ব্যাগ নকল জব্দ ১ পরীক্ষার্থী বহিস্কার
    ০৭ নভেম্বর, ২০১৯ ০৪:০৬ অপরাহ্ন প্রকাশিত

    রায়হান আলীঃ সিরাজগঞ্জের উল্লাপাড়ায় জুনিয়র দাখিল সার্টিফিকেট (জে.ডি.সি) পরীক্ষা কয়রা ফাজিল ডিগ্রি মাদ্রাসা  কেন্দ্রে ৩ ব্যাগ নকল ও কয়েক ডজন মোবাইল জব্দ করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা। এসময় কয়রা ফাজিল ডিগ্রি মাদ্রাসার নবম শ্রেণির ভোকেশনাল শাখার সমাপনী (পরীক্ষার্থী) নূপুর খাতুন (৪৩৮২৭২) নামে ১ ছাত্রী কে স্থায়ীভাবে বহিস্কার করা হয়েছে। বৃহস্পতিবার মাদ্রাসা বোর্ডের অধিনে নবম শ্রেণির ভোকেশনাল শাখার (সমাপনী) গণিত এবং জে.ডি.সি বাংলাদেশ ও বিশ্বপরিচয় বিষয়ে পরীক্ষা ছিলো। 

     মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধিনে এই  (কয়রা ফাজিল ডিগ্রি মাদ্রাসা) কেন্দ্রে জেডিসি পরীক্ষায় বিভিন্ন অব্যবস্থাপনার চিত্র পরীলক্ষিত হয়েছেন উপজেলা প্রশাসন। এর সূত্র ধরে উপজেলা প্রশাসনের নকল বিরোধী অভিযানে জে.ডি.সি বাংলাদেশ ও বিশ্বপরিচয় এবং নবম শ্রেণির সমাপনী  ( গণিত) পরীক্ষা শুরুর ১০ মিনিট আগে  কেন্দ্রটির বিভিন্ন শ্রেণিকক্ষে শিক্ষার্থীদের কাছ থেকে  ৩ ব্যাগ নকল ও ডজনখানেক মোবাইল জব্দ করা হয়।

    জানা যায় যে এই মাদ্রাসা পরীক্ষা কেন্দ্রে শিক্ষার্থীদের বিশেষ সুযোগ সুবিধা দেওয়ার কারণে শহর থেকে মাদ্রাসা গুলো প্রত্যন্ত (কয়রা ফাজিল ডিগ্রি মাদ্রাসা) কেন্দ্রে অন্তর্ভুক্ত হয়েছেন। এবং বিভিন্ন এলাকায় থেকে শিক্ষার্থীরা ভর্তি হয়েছেন। 

    নাম প্রকাশে অনিচ্ছুক এক শিক্ষার্থী জানান পঞ্চম শ্রেণি পর্যন্ত লেখাপড়া করে আর স্কুলে পড়া হয়নি। হাফিজিয়া মাদ্রাসায় হেফজ্ শেষ করে মাধ্যমিক স্কুলে (জে,এস,সি) পরীক্ষা দিয়েছিলাম কিন্তু পাশ করতে পারিনি। এরপর কয়রা ফাজিল ডিগ্রি মাদ্রাসায় (জে.ডি.সি/জে.এস.সি) পাশ ছাড়াই নবম শ্রেণিতে ভর্তি হই। এতে টাকা বেশি দেওয়া হয়েছে কারণ স্যার আমাকে বোর্ড পরীক্ষায় বিশেষ সুবিধা দিবে বলে তখন জানিয়েছিল। কিন্তু এখন প্রশাসন যেভাবে প্রতিদিন ডিউটি করছে এতে আমার পরীক্ষায় পাশ করা হবে না। 

    এরআগে আরবি ২য় পত্র পরীক্ষায় অনিয়ম করার দায়িত্বরত কেন্দ্র সচিব (কয়রা ফাজিল ডিগ্রি মাদ্রাসা) সুপার শাজাহান আলী,শাহাদাত হোসেন (দহকুলা মাদ্রাসা), খায়রুল ইসলাম (গয়হাট্টা বার আউলিয়া মাদ্রাসা),আব্দুর রাউব (ভাধালিয়া কান্দি দাখিল মাদ্রাসার) শিক্ষক কে বহিস্কার করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা। 

    রায়হান আলী, করেসপন্ডেন্ট(উল্লাপাড়া) ০৭ নভেম্বর, ২০১৯ ০৪:০৬ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 429 বার দেখা হয়েছে।
    পাঠকের ফেসবুক মন্তব্যঃ
    Expo
    Slide background EduTech EduTech EduTech EduTech EduTech EduTech
    Slide background SaleTech SaleTech SaleTech SaleTech SaleTech EduTech
    উল্লাপাড়া অন্যান্য খবরসমুহ
    সর্বশেষ আপডেট
    নিউজ আর্কাইভ
    ফেসবুকে সিরাজগঞ্জ কণ্ঠঃ
    বিজ্ঞাপন
    সিরাজগঞ্জ কণ্ঠঃ ফোকাস
    • সর্বাধিক পঠিত
    • সর্বশেষ প্রকাশিত
    বিজ্ঞাপন

    ভিজিটর সংখ্যা
    12048156
    ১৭ নভেম্বর, ২০১৯ ১০:২২ অপরাহ্ন