সবাই মিলে দিব কর, দেশ হবে স্বনির্ভরঃ সেরা করদাতা অনন্ত জলিল
১৮ জানুয়ারী, ২০২০ ০৪:১৬ অপরাহ্ন


  

  • জাতীয়/ ব্যাবসা বানিজ্য:

    সবাই মিলে দিব কর, দেশ হবে স্বনির্ভরঃ সেরা করদাতা অনন্ত জলিল
    ১৬ নভেম্বর, ২০১৯ ১০:৫৭ অপরাহ্ন প্রকাশিত

    বিনোদন ডেস্কঃ ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় চিত্রনায়ক ও সিআইপি অনন্ত জলিল। অল্প কয়েকটি চলচ্চিত্রে অভিনয় করেই দর্শকের প্রিয় মুখ হয়ে ওঠেন তিনি। গতবারের ন্যায় এবারও সেরা করদাতার তালিকায় তার নাম রয়েছে।

    গত ৫ নভেম্বর গেজেট প্রকাশ করেছে অর্থ মন্ত্রণালয়ের অভ্যন্তরীণ সম্পদ বিভাগ। সেখানে তার নামসহ শোবিজ অঙ্গনের অনেকেই আছেন। সেরা করদাতা হয়ে জনপ্রিয় চিত্রনায়ক ও সিআইপি অনন্ত জলিল তার ভেরিফাইড ফেইসবুক পেইজে লিখেন,“সবাই মিলে দিব কর, দেশ হবে স্বনির্ভর।”

    সেরা করদাতা হিসেবে ১৪১ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ট্যাক্সকার্ড দেবে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। এদের মধ্যে ব্যক্তি রয়েছেন ৭৪ জন, বাকিগুলো প্রতিষ্ঠান। ব্যক্তি পর্যায়ে ট্যাক্সকার্ড দিতে ‘বিশেষ শ্রেণি’ এবং ‘আয়ের উৎস বা পেশা’ নামের দুটি শ্রেণি করা হয়েছে। বিশেষ শ্রেণির মধ্যে রয়েছে সিনিয়র সিটিজেন, গেজেটভুক্ত যুদ্ধাহত মুক্তিযোদ্ধা, প্রতিবন্ধী, নারী এবং তরুণ।

    আয়ের উৎস বা পেশার মধ্যে রয়েছে ১৩টি শ্রেণি। এগুলো হচ্ছে ব্যবসায়ী, বেতনভোগী, ডাক্তার, সাংবাদিক, আইনজীবী, প্রকৌশলী, স্থপতি, হিসাবরক্ষক, নতুন করদাতা, খেলোয়াড়, অভিনেতা-অভিনেত্রী, শিল্পী (গায়ক-গায়িকা) এবং অন্যান্য। এছাড়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে কোম্পানি পর্যায়ে ট্যাক্সকার্ড পাচ্ছে ৫৭টি কম্পানি।

    অভিনেতা-অভিনেত্রীদের মধ্যে সেরা করদাতা হয়েছেন শাকিব খান, মাহফুজ আহমেদ, এস এ আবুল হায়াত, মেহের আফরোজ শাওন, জাহিদ হাসান। শিল্পীদের মধ্যে পেয়েছেন রুনা লায়লা, তাহসান রহমান খান, মমতাজ, এস ডি রুবেল, রেজওয়ানা চৌধুরী বন্যা।

    ডেস্ক রিপোর্টঃ ১৬ নভেম্বর, ২০১৯ ১০:৫৭ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 145 বার দেখা হয়েছে।
    পাঠকের ফেসবুক মন্তব্যঃ
    Expo
    Slide background EduTech EduTech EduTech EduTech EduTech EduTech
    Slide background SaleTech SaleTech SaleTech SaleTech SaleTech EduTech
    জাতীয় অন্যান্য খবরসমুহ
    সর্বশেষ আপডেট
    নিউজ আর্কাইভ
    ফেসবুকে সিরাজগঞ্জ কণ্ঠঃ
    বিজ্ঞাপন
    সিরাজগঞ্জ কণ্ঠঃ ফোকাস
    • সর্বাধিক পঠিত
    • সর্বশেষ প্রকাশিত
    বিজ্ঞাপন

    ভিজিটর সংখ্যা
    12566551
    ১৮ জানুয়ারী, ২০২০ ০৪:১৬ অপরাহ্ন