সিরাজগঞ্জ কণ্ঠঃ সিরাজগঞ্জের সব খবর, সবার আগেঃ SirajganjKantho.com

www.SirajganjKantho.com

সাত গ্রামের মানুষের যাতায়াতের দ্বার উন্মোচন করলো একটি সেতু
নিউজরুম ১৬-০৩-২০১৯ ১২:৪৫ অপরাহ্ন প্রকাশিতঃ প্রিন্ট সময়কাল Sep 18, 2019 12:09 PM

কাজিপুর প্রতিনিধিঃ  কাজিপুর উপজেলার  প্রত্যন্ত  মনসুর নগর ইউনিয়নের  সাত গ্রামের মানুষের যাতায়াতের দ্বার উন্মোচন করতে যাচ্ছে একটি সেতু। উপজেলার পূর্বমাজনা বাড়ির ঘোড়ামারায় নির্মানাধীন এই সেতু  কাজিপুর ও পাশের জামালপুর জেলার সরিষাবাড়ি উপজেলার  মানুষের মাঝে স্বস্থি এনে দিয়েছে।  
কাজিপুর উপজেলা প্রকৌশল অফিস সূত্রে জানা গেছে, উপজেলার মনসূর নগরের পূর্ব মাজনা বাড়ির ঘোড়ামারা নামক স্থানে বিগত সময়ে ত্রাণ মন্ত্রণালয়ের অধিনে নির্মিত ছোট একটি সেতু ছিল। ২০১৭ সালের বন্যায় সেতুটি ভেঙ্গে গেলে  মনসূরনগরের সিন্না ,শালদহ, পূর্বমাজনাবাড়ি, উত্তর কুমারিয়াবাড়ির সহ কয়েকটি গ্রামের সাথে সরিষাবাড়ির  উপজেলা সদরের সাথে যাতায়াত সম্পূর্ণ বিচ্ছিন্ন হয়ে পড়ে। এরফলে এলাকার উৎপাদিত বিভিন্ন ফসলাদী ক্রয়- বিক্রয়ে প্রায় ৩ কিঃ মিঃ দক্ষিনে অবস্থিত বামনজানি বাজার হয়ে ঘুরে  যাতায়াত করতে গিয়ে পরিবহন খরচ বেড়ে যায় ও  সময়ের অপচয় হয়। 
স্থানীয় লোকজনের সমস্যার সমাধানে সাবেক স্বাস্থ্যমন্ত্রি মোহাম্মদ নাসিম নির্মিতব্য সেতুটির জন্য প্রকল্প গ্রহণ করতে সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে নির্দেশ দেন।  কাজিপুর উপজেলা  প্রকৌশলী বাবলু মিয়া জানান, ৬০ মিটার দীর্ঘ সেতুটির নির্মাণ ব্যয় ধরা হয়েছে প্রায় ৩ কোটি ২০ লক্ষ টাকা।  গ্রেটার পাবনা-বগুড়া- রুলার ইনফ্রাকস্ট্রাকচার ডেভেলপমেন্ট প্রজেক্ট (জিপিবিআর আইডিপি) এর আওতায় এই সেতুটি নির্মিত হচ্ছে।



১৬-০৩-২০১৯ ১২:৪৫ অপরাহ্ন প্রকাশিত
http://sirajganjkantho.com/cnews/newsdetails/20190316124534.html
© সিরাজগঞ্জ কন্ঠ, ২০১৬     ||     A Flashraj IT Initiative