সিরাজগঞ্জ কণ্ঠঃ সিরাজগঞ্জের সব খবর, সবার আগেঃ SirajganjKantho.com

www.SirajganjKantho.com

কাজিপুরে সরকারি ধান সংগ্রহ অভিযান ব্যাহত বিপাকে কৃষক
নিউজরুম ১৩-০৬-২০১৯ ০৫:৩২ অপরাহ্ন প্রকাশিতঃ প্রিন্ট সময়কাল Sep 20, 2019 06:19 AM

কাজিপুর প্রতিনিধিঃ  মুখ থবড়ে পড়েছে কাজিপুরের কৃষকদের নিকট থেকে সরাসরি ধান সংগ্রহ অভিযান। এতে করে বিপাকে পড়েছে কৃষক। তারা ন্যায্যমূল্য থেকে বঞ্চিত হচ্ছে।  উপজেলা কৃষি অফিসসূত্রে জানা গেছে কৃষকের তালিকা প্রস্তুতে বিলম্ব হওয়ার কারণেই ধান সংগ্রহ শুরু হয়নি। এদিকে দৈনন্দিন প্রয়োজন মেটাতে কৃষক তার উৎপাদিত ধান পানির দামে বিক্রি করছেন।  
 গত ১৬ মে থেকে সরকারিভাবে ধান ক্রয়ের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। চলতি মৌসুমে মোট ৭৫৩ মেট্রিক টন ধান সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। এদিকে কৃষকদের নিকট থেকে সরাসরি ধান ক্রয়ের উদ্বোধনের তিনদিন পর উপজেলা নির্বাহী অফিসার স্থাণীয় কয়েকটি বাজারে গিয়ে ধান ক্রয়ের কিছু টোকেন বিতরণ করেন।
 অভিযোগ রয়েছে ঐ বাজারে উপস্থিত কৃষক ছাড়াও স্থাণীয় কতিপয় ব্যক্তি ভূয়া কৃষক সেজে টোকেন সংগ্রহের চেষ্টা করে। বিষয়টি কর্তৃপক্ষের নজরে এলে ৬৫ টি  টোকেন সরবরাহের পর এই কার্যক্রম স্থগিত ঘোষণা করা হয়। সেই থেকে এ রিপোর্ট লেখা পর্যন্ত ধান সংগ্রহ অভিযান বন্ধ রয়েছে। এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার জাহিদ হাসান সিদ্দিকী জানান, ‘ ধান সংগ্রহ কমিটির উপদেষ্টা এমপি মহোদয়ের নির্দেশে  ইউনিয়ন পর্যায়ে স্থানীয় সরকারী প্রতিনিধি ও কৃষি অফিসের অফিসারদের সমন্বয়ে নতুন করে তালিকা প্রণয়ণ করে ধান সংগ্রহ শুরু করা হবে।’ এদিকে ধান ক্রয়ে বিলম্ব হওয়ায় চাষিদের মাঝে হতাশা বিরাজ করছে।



১৩-০৬-২০১৯ ০৫:৩২ অপরাহ্ন প্রকাশিত
http://sirajganjkantho.com/cnews/newsdetails/20190613173240.html
© সিরাজগঞ্জ কন্ঠ, ২০১৬     ||     A Flashraj IT Initiative