সিরাজগঞ্জ কণ্ঠঃ সিরাজগঞ্জের সব খবর, সবার আগেঃ SirajganjKantho.com

www.SirajganjKantho.com

বনের হনুমান তাড়াশে
স্টাফ করেস্পন্ডেন্ট, তাড়াশ ০৮-০৮-২০১৯ ০৬:৫৭ অপরাহ্ন প্রকাশিতঃ প্রিন্ট সময়কাল Aug 18, 2019 06:18 PM

আশরাফুল ইসলাম রনি:
সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার প্রত্যান্ত লোকালয়ে একটি বিরল প্রজাতীর হনুমানের দেখা মিলেছে। প্রচন্ড বৃষ্টির মধ্য বৃহস্পতিবার দিনভর হনুমানটিকে তাড়া করছেন এলাকাবাসী। এ সময় লোকজনের ভয়ে হনুমানটি একটি মোবাইল ফোনে টাওয়ারে উঠে আশ্রয় নেয়। পরিবেশ বিপর্যয় ও খাদ্য সঙ্কটের কারণে হুনুমানটি লোকালয়ে ঢুকে পড়েছে বলে অনেকে ধারণা করছেন।
বৃহস্পতিবার বিকালে হাটিকুমরুল-বনপাড়া মহাসড়কের তাড়াশ উপজেলার নওগাঁ ইউনিয়নের খালখুলা বাজারে হনুমানটির দেখা মিলেছে। এক নজর দেখার জন্য কৌতূহলীরা বুষ্টি উপেক্ষা করে রীতিমত টাওয়ারের পাশে ভিড় করছে। কেউ দৃষ্টি আকর্ষণের জন্য ভেংচিসহ নানাভাবে অঙ্গ-ভঙ্গি প্রদর্শন করছে।
স্থানীয় ফয়সাল আহমেদ জানান, সকালে একটি হুনুমান লোকজনের চোখে পড়ে গুড়ি গুড়ি বৃষ্টি মধ্য একটি দোকানের চালের উপর বসে থাকতে। এলাকায় নতুন প্রাণী দেখে কৌতূহলী শিশুসহ নানা বয়সের লোকজন প্রাণীটির পিছু লাগে। শিশুরা আনন্দ পেয়ে কারনে-অকারনে হনুমানটিকে লক্ষ্য করে ঢিল ছুড়ছে। ফলে হুনুমানটির মনে ভীতির সঞ্চার হচ্ছে। প্রতিকুল পরিবেশে ভিত হুনুমানটি এক গাছ থেকে অন্য গাছে ছোটা-ছুটি করছে। একপর্যায়ে বিকালে টাওয়ারে উপর উঠে পড়ে।
এ বিষয়ে রাজশাহী প্রানী সংরক্ষন অধিপ্তরের যোগাযোগের চেষ্টা করা হলে ফোন না ধরায় বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

 



০৮-০৮-২০১৯ ০৬:৫৭ অপরাহ্ন প্রকাশিত
http://sirajganjkantho.com/cnews/newsdetails/20190808185737.html
© সিরাজগঞ্জ কন্ঠ, ২০১৬     ||     A Flashraj IT Initiative