সিরাজগঞ্জ কণ্ঠঃ সিরাজগঞ্জের সব খবর, সবার আগেঃ SirajganjKantho.com

www.SirajganjKantho.com

কাশ্মীর পরিস্থিতি নিয়ে সুপ্রিম কোর্টে শুনানি আজ
নিউজরুম ১৩-০৮-২০১৯ ১০:০৯ পূর্বাহ্ন প্রকাশিতঃ প্রিন্ট সময়কাল Aug 23, 2019 12:32 PM

ভারতীয় সংবিধানের ৩৭০ ধারার আওতায় কাশ্মীরের বিশেষ মর্যাদা প্রত্যাহারের সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করে মামলা হয়েছে দেশটির সুপ্রিম কোর্টে। এই মামলার শুনানি আজ।

 

এ ব্যাপারে আবেদন করেছিলেন কংগ্রেসকর্মী তেহসিন পুনাওয়ালা।

মঙ্গলবার মামলার শুনানি হবে তিন বিচারপতির বেঞ্চে। এই বেঞ্চের শীর্ষে রয়েছেন বিচারপতি অরুণ মিশ্র। অন্য দুই বিচারপতি হলেন এম আর শাহ এবং অজয় রাস্তোগী। খবর ইন্ডিয়ান এক্সপ্রেস

এ ছাড়াও কাশ্মীর টাইমসের একজিকিউটিভ এডিটর অনুরাধা ভাসিন অন্য একটি মামলাও দায়ের করেছেন। ৩৭০ ধারা সম্পর্কিত সিদ্ধান্ত ঘোষণার পর কর্মরত সাংবাদিকদের ওপর যে বিধিনিষেধ জারি করা হয়েছে তা প্রত্যাহার করার কথা বলা হয়েছে ওই মামলায়। সুপ্রিম কোর্টে সে মামলার দ্রুত শুনানির জন্য বলা হতে পারে।

 

কংগ্রেসকর্মী তেহসিন পুনাওয়ালার বরাত দিয়ে ইন্ডিয়ান এক্সপ্রেস জানায়, তেহসিন পুনাওয়ালার ৩৭০ ধারা সম্পর্কে কোনো মতামত রাখছেন না, কিন্তু কারফিউ বা বিধিনিষেধ প্রত্যাহার চাইছেন। একইসঙ্গে জম্মু কাশ্মীরজুড়ে যেভাবে ফোনলাইন, ইন্টারনেট ও নিউজ চ্যানেল সম্প্রচার বন্ধ রাখা হয়েছে, সে নির্দেশ তুলে নেয়া হোক চাইছেন তিনি।

এ ছাড়াও প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লা, মেহবুবা মুফতিসহ বিভিন্ন রাজনৈতিক নেতাদের সুপ্রিম কোর্ট মুক্তি দেয়ার আদেশ দিক, এমনটাই বলা হয়েছে পুনাওয়ালার আবেদনে।

পুনাওয়ালার দাবি, কেন্দ্র যে সিদ্ধান্তগুলি নিয়েছে তা সংবিধানের ১৯ ও ২১ নং অনুচ্ছেদের পরিপন্থী।



১৩-০৮-২০১৯ ১০:০৯ পূর্বাহ্ন প্রকাশিত
http://sirajganjkantho.com/cnews/newsdetails/20190813100943.html
© সিরাজগঞ্জ কন্ঠ, ২০১৬     ||     A Flashraj IT Initiative